বিপুল পরিমাণ টিসিবি’র মালামাল উদ্ধার ডিলার আটক

প্রকাশিত: ১২:৫৪ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০২০

মো. হেলাল উদ্দিন উজ্জলঃ ময়মনসিংহের ফুলবাড়ীয়া পৌরসদরে র‌্যাব অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদকৃত বিপুল পরিমাণ টিসিবির পণ্য উদ্ধার করেছে র‌্যাব-১৪। এসময় অবৈধ মজুদদার টিসিবির ডিলার ভালুকজান গ্রামের মৃত আঃ আজিজ মন্ডল এর পুত্র মোঃ সাইদুল ইসলাম (৫২) কে গ্রেফতার করে।
মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিএসসি, ফুলবাড়িয়া বাজার এলাকায় মেসার্স আজিজ অয়েল মিলস এ অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদকৃত টিসিবির ২১১৬২ লিটার সয়াবিন তৈল, ৯৬ বস্তা চিনি, ৪২ বস্তা ডাল এবং ১টি মোবাইল উদ্ধার করে র‌্যাব।

জানা যায়, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর একজন ডিলার। সে দীর্ঘ দিন যাবৎ টিসিবির নিয়ম নীতি না মেনে নিত্য প্রয়োজনীয় টিসিবির পণ্য বেশী মুনাফা লাভের আশায় চিনি, ডাল ও সয়াবিন তৈল অবৈধভাবে দোকানে ও গুদাম ঘরে মজুদ রেখে বাজারে চড়া মূল্যে বিক্রয় করে থাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসী জানায়, সে অনেকদিন এধরনের কাজ করে আসছে। তার দোকানে কোন সময় নির্ধারিত পণ্যের দাম টানানো থাকতো না। অনেকেই জানতো না তার দোকানে টিসিবির পণ্য বিক্রি হয়। পণ্যের দাম ঠিকমত রাখা হতো না, করা হতো স্বজনপ্রীতি। কারো কাছে সঠিক, কারো কাছে বেঠিক। কথায় কথায় বলতেন মাল শেষ হয়ে গেছে আপানাদেরকে দোকান থেকে কিনে দিলাম। এঘটনায় র‌্যাব ১৪ অভিযানে সাধুবাদ জানিয়েছে এলাকাবাসী।

থানা অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান জানান, উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের অধীনে ফুলবাড়িয়া থানায় মামলা রুজু করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে নিশ্চিত করেছেন ।