কলমদারি নদীর ভাঙনে সড়ক ও মুক্তিযোদ্ধার বাড়ী

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০

মো. আ. জব্বার: কলমদারি নদীর ভাঙনের কারণে বীর মুক্তিযোদ্ধা সুলতান গিয়াস উদ্দিন তালুকদারের বাড়িটি হুমকির মধ্যে রয়েছে। যেকোন সময় এই মুক্তিযোদ্ধার বাড়িটি নদী গর্ভে চলে যেতে পারে। তাই আতঙ্কের মধ্যে রয়েছেন বাড়ির মানুষজন। ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ৭নং বাক্তা ইউনিয়নের নিশ্চিন্তপুর নতুন বাজারের পাশ দিয়ে বয়ে যাওয়া কলমদারি নদীর পাশেই মুক্তিযোদ্ধা পরিবারের বসবাস।

অপরদিকে নদীটির ভাঙন অব্যাহত থাকলে ভবিষ্যতে কেশরগঞ্জ টু পলাশতলী-কৈয়ারচালা ভায়া দক্ষিণপাড়া-নিশ্চিন্তপুর গ্রামের একমাত্র সড়কটি বিলীন হয়ে যাবে।

কয়েক বছর ধরে নদীটি ভাঙনের করণে সড়কটি সরু হয়ে গেছে। ফলে উক্ত সড়কে ছোট-বড় যানবাহন এবং এ্যাম্বুলেন্স চলাচল বন্ধ রয়েছে। নদীটির ভাঙন তীব্র হলে নিশ্চিন্তপুর, দক্ষিণপাড়া, কৈয়ারচালা ও কালাদহ সহ অন্তত ৫টি গ্রামের স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী, বৃদ্ধ লোকজন এবং রোগী সহ সাধারণ মানুষের দূর্ভোগ পোহাতে হবে।

নদী ভাঙনের কবল থেকে সড়ক ও মুক্তিযোদ্ধার বাড়ীটি রক্ষা করতে স্থানীয় সাংসদ কলমদারি নদীর ভাঙনে সড়ক ও মুক্তিযোদ্ধার বাড়ী হুমকীর মুখে লহাজ্ব মোসলেম উদ্দিন এ্যাডভোকেট সহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।