ফুলবাড়ীয়ার বাক্তায় কর্মসৃজন প্রকল্পের টাকা পেল শ্রমিকরা

Jamal Jamal

Khan

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, জুন ৭, ২০২০

মো: হেলাল উদ্দিন উজ্জল: ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার বাক্তা ইউনিয়নে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) কর্মসৃজন প্রকল্পের আওতাভুক্ত শ্রমিকের হাতে ২৪ দিনের মুজুরী ৪ হাজার ২শ টাকার চেকের মাধ্যমে উত্তোলন করেছে।
ইউনিয়নের শ্রমিকরা স্বাস্থ্য বিধি অনুসরণ পূর্বক মাস্ক পরিধান করে নারী শ্রমিক ২৪ জন, ১৬ জন পুরুষ শ্রমিক তাদের জন্য নির্ধারিত টাকা আজ রবিবার সোনালী ব্যাংক লিমিটেড কেশরগঞ্জ বাজার শাখা হতে উত্তোলন করে।
টাকা উত্তোলন করতে আসা শ্রমিক গোলাপ হোসেন বলেন, করোনার সময় মাটির কামের ৪২শ টাকা হাতে পেয়ে খুব ভালো লাগছে। সংসারে টাকার প্রয়োজন ছিল । ছেলে মেয়ে নিয়ে খেতে পারব।
তাহমিনা নামের আরেক নারী শ্রমিক বলেন, অতীতে আমরা এভাবে টাকা পাইনি। চেয়ারম্যানে জন্য এবার সবগুলো টাকা এক সাথে পেয়েছি। আমগর খুব অভাব, টাহা অনেক কামে দিবো।
সোনালী ব্যাংক কেশরগঞ্জ বাজার শাখা প্রিন্সিপাল অফিসার মো: ওয়াকি বিল্লাহ বলেন অত্র ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পের টাকা শ্রমিক ছাড়া প্রদান করা হয় না।
ইউপি চেয়ারম্যান মুহাম্মদ ফজলুল হক মাখন বলেন, সরকারী বিধি মোতাবেক ইউএনও মহোদয়ের দিক নির্দেশনায় শ্রমিকরা তাদের জন্য ধার্যকৃত টাকা ব্যাংক থেকে উত্তোলন শুরু করেছে। এতে আমরা সহযোগিতা করছি। কোন প্রকার অনিয়মের অভিযোগ পাওয়া যায় নাই।