শিশুরাই হচ্ছে সোনার বাংলা গড়ার মুল হাতিয়ার- ফিরোজ তালুকদার

প্রকাশিত: ৩:৫৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

স্টাফ রিপোটারঃ আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ ও আধুনিক সোনার বাংলা গড়ার মূল হাতিয়ার। আজকে যারা শিশু, আগামীকাল তারাই বিশ্বের নেতৃত্ব দেবে। আজ যারা বিখ্যাত ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত, একদিন তারাও শিশু ছিলেন। তাই শিশুদের সু-শিক্ষায় শিক্ষিত করার বিকল্প নেই। শিশুরা নিস্পাপ (পবিত্র) এদের মধ্যে কোন পাপ নেই। এদেরকে নিয়ে আমরা ভালো চিন্তা করলে পরবর্তী সময়ে এদের থেকে আমরা সুফল পাব। শিশুরাই পারে আমাদের ইতিহাস, ঐতিহ্য ধারণ ও লালন করতে। এসময় তিনি শিক্ষার্থীদের লেখা পড়ার পাশা- পাশি খেলাধুলায় মনযোগী হওয়ার ব্যাপারে উচ্ছাসিত করেন। অভিাভাবকদের বলেন ,বাচ্চাদের প্রতি ভালো ভাবে যতœ নিবেন পড়াশুনায় চাপ প্রয়োগ না করে বন্ধুত্বসূলভ আচরন করে লেখা পড়া করানোর আহবান রাখেন । গতকাল বুধবার (১৯ ফেব্রুয়ারী) সকালে জায়েদা মডেল প্রি ক্যাডেট স্কুলের ১৩তম বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে বিদ্যালয় মাঠে ফুলবাড়িয়া থানার অফিসার ইনচার্জ ফিরোজ তালুকদার পি পি এম (বার) প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় তিনি নারী শিশু নির্যাতন প্রতিরোধে ৯৯৯ যোগাযোগ করার পরামর্শ প্রদান করেন।
জায়েদা মডেল প্রি ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক আলহাজ্ব নুরুল ইসলাম খান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়িয়া থানা পুলিশ পরিদর্শক(তদন্ত) শেখ জহিরুল ইসলাম (মুন্না), ফুলবাড়ীয়া মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক মোজাম্মেল হক আল আমিন, পৌর প্যানেল মেয়র চান মাহমুদ সরকার, কাউন্সিলর শাহজাহান শিকদার, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ। প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং ক্রেস্ট প্রদান করা হয়।
উক্ত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে নজরুল ইসলাম মাষ্টারের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে আরও বক্তব্য রাখেন স্কুলের ফুলবাড়ীয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সাংবাদিক হাফিজুল ইসলাম স্বপন, সহকারী শিক্ষক জহিরুল ইসলাম প্রমূখ। সার্বিক তত্বাবধানে ছিলেন ব্যবস্থাপনা পরিচালক শেখ সাদী, প্রধান শিক্ষক আফরোজা খাতুন।
উক্ত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ভাষার মাস উপলক্ষে ছাত্র ছাত্রীদের যৌথ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থীদের সৃজনশীল পরিবেশনা উপস্থিত সবাইকে বিমোহিত করেছে।