মিত্র ফাউন্ডেশনের মহৎ উদ্যোগ

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২২

স্টাফ রিপোর্টার :

মিত্র ফাউন্ডেশন। একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এটি ২০১৮ সালে ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার শিবগঞ্জ বাজারে ১৬জন সদস্য নিয়ে গড়ে উঠে। কলেজ-বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী ও কর্মজীবিদের নিয়ে পথচলা এ সংগঠনের বর্তমান সদস্য সংখ্যা-২২।
সংগঠনটি শুরু থেকেই অার্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। ঈদ ও পূজায় বিতরন করা হয় উৎসব সামগ্রী, করোনাকালে সক্রিয় ভাবে সচেতনতামূলক কাজ করেছেন, অনাহারির মুখে খাবার তুলে দেয়, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন সহ বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানে অসহায়দের পাশে দাড়াঁয় এ সংগঠণটি।
“মানুষ মানুষের জন্য” এই মূলমন্ত্রকে ধারণ করে কাজ করে যাচ্ছে এই “মিত্র ফাউন্ডেশন”। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার (৭ অক্টোবর) ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলাধীন ২নং পুটিজানা ইউনিয়নের চকবেড়ীবাড়ী গ্রামের গৃহহীন, হতদরিদ্র মোঃ আঃ গফুর মিয়াকে “মিত্র গৃহায়ণ প্রকল্পের” অধীনে একটি নতুন ঘর তৈরি করে দেন। এই কাজে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে পরামর্শ এবং আর্থিক সহযোগিতা করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করেন সংগঠনের সভাপতি শিবায়ণ নারায়ন চক্রবর্তী। “মিত্র ফাউন্ডেশন” যেন এইরকম আরও মানবিক কাজ করে যেতে পারে সেজন্য আপনাদের দোয়া ও সহযোগিতা কামনাও করেছেন সংগঠনের সভাপতি।
এর আগে বৈলাজান কোমারগাতি এলাকার অসহায় বিধবা মহিলা সাহেরা খাতুনকেও একটি ঘর নির্মাণ করে দেন এ সংগঠন। নতুন ঘর পেয়ে উপকার ভোগীরা মহাখুশি।