ফুলখড়ি’র উদ্যোগে তালবীজ রোপণ

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২২

স্টাফ রিপোর্টার:
ফুলবাড়ীয়া উপজেলা থেকে বহুল প্রচারিত পত্রিকা সাপ্তাহিক ফুলখড়ি’র ১৮তম বর্ষে পদার্পণ উপলক্ষে সেবামূলক কাজের অংশ হিসাবে প্রাকৃতিক দুর্যোগ ও বজ্রপাত মোকাবিলায় দ্বিতীয় বারের মতো ৭৫৫টি তালগাছ (বীজ) রোপণ করা হয়েছে।
মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে উপজেলার পৌর হাসপাতাল হয়ে ৬নং ফুলবাড়িয়া ইউনিয়নের আন্ধারিয়া পাড়া সড়কে প্রায় ৩ কিলোমিটার এলাকা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়। ফুলবাড়ীয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ ইমদাদুল হক সেলিম আনুষ্ঠানিকভাবে তালের বীজ রোপণের কার্যক্রম উদ্বোধন করেন।


পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব মোঃ নূরুল ইসলাম খান এর সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা বিধান চন্দ্র দেবনাথ, থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ, উপজেলা প্রকৌশলী মাহবুব মোর্শেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশীদ, ফুলবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন বাদল, আখালিয়া হেল্থ সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল আলম কাজল, দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক আব্দুল হালিম, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি হাফিজুল ইসলাম স্বপন। আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং যারা তালবীজ দিয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সাপ্তাহিক ফুলখড়ি’র সম্পাদক ও প্রকাশক এবং দৈনিক যায়যায়দিন প্রতিনিধি আলহাজ্ব মোঃ নূরুল ইসলাম খান।
উল্লেখ্য, এর আগে গতবছর সাপ্তাহিক ফুলখড়ি’র উদ্যোগে ১ম বারের মত উপজেলার ৭নং বাক্তা ইউনিয়নের নিশ্চিন্তপুর এলাকায় তালের বীজ রোপণ করা হয়েছিল।