শিক্ষক ইমাম মাওলানা উসমান গনি মল্লিক না ফেরার দেশে

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২২

স্টাফ রিপোর্টার :

ফুলবাড়ীয়া আলহেরা একাডেমী (উচ্চ বিদ্যালয়)’র সিনিয়র সহকারী শিক্ষক, ফুলবাড়ীয়া বাজার বড় মসজিদের ইমাম মাওলানা উসমান গনী মল্লিক (৫০) গত সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল ৫.৪০ মিনিটে ময়মনসিংহ মেডিকেলে ইন্তেকাল করেছেন। ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন। তিনি কিডনী রোগে ভুগছিলেন। তিনি স্ত্রী, ৩ ছেলে, ২ কন্যা সহ অসংখ্য আত্মীয় স্বজন রেখেগেছেন।
ঐদিন বিকাল সাড়ে ৫টায় ছনকান্দা রোডস্থ চান মাহমুদ (চানু)’র ইটভাটায় জানাযা নামাজ শেষে মরহুমের লাশ পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। জানাযা নামাজের পূর্বে মরহুমের স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আলহেরা একাডেমী (উচ্চ বিদ্যালয়)’র সাবেক সভাপতি অধ্যাপক (অব.) মো. জসিম উদ্দিন, এ্যাডভান্সড রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ মো. কামরুল হাসান মিলন, ফুলবাড়ীয় বাজার বড় মসজিদের সভাপতি মো. মজিবুর রহমান মাস্টার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ হারুন, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো. চান মাহমুদ (চানু), ফুলবাড়ীয়া ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন বাদল, আলহেরা একাডেমী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আ. মজিদ প্রমূখ। পরিচালনা করেন আলহেরা একাডেমী (উচ্চ বিদ্যালয়)’র সহকারি প্রধান শিক্ষক ফজলুল হক শামীম, জানাযা নামাজে ইমামতি করেন মরহুমের বড় ছেলে আব্দুন নূর আল ফারাহিম। মরহুমের জানাযা নামাজে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী সহ সমাজের বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন অংশ নেন।
অপরদিকে মরহুমের কর্মস্থল আলহেরা একাডেমী (উচ্চ বিদ্যালয়)’র প্রাত্যাহিক সমাবেশে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয় এবং সকাল ১১টায় প্রধান শিক্ষক আ. মজিদের সভাপতিত্বে এবং স্টাফ কাউন্সিল সেক্রেটারী মো. জাকির হোসেন এর পরিচালনায় স্টাফ কাউন্সিলে এক জরুরী সভায় সহকর্মীর মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করার সিদ্ধান্ত গৃহিত হয়।
শোক প্রকাশ ঃ ফুলবাড়ীয়া আলহেরা একাডেমী (উচ্চ বিদ্যালয়)’র সিনিয়র সহকারী শিক্ষক, ফুলবাড়ীয়া বাজার বড় মসজিদের ইমাম মাওলানা উসমান গনী মল্লিক এর মৃত্যুতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. বেলায়েত হোসেন, সাপ্তাহিক ফুলখড়ি’র সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব মো. নূরুল ইসলাম খান, সাংবাদিক মো. আ. জব্বার পৃথক বিবৃতিতে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।