১৬তম বর্ষপূর্তিতে আলোচনা সভায় বক্তাগণ

সত্য, বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ প্রকাশে ফুলখড়ি’র ভূমিকা অপরিসীম

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২১

মো: আ: জব্বার:

জেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য ও ফুলবাড়ীয়া বিআরডিবি’র চেয়ারম্যান আলহাজ্ব মো. ইমদাদুল হক সেলিম এ্যাডভোকেট বলেন, আজ যখন বাঙ্গালীর ঘরে ঘরে নবান্ন উৎসব চলছে, ঠিক সেই মূহুর্তেই বহুল প্রচারিত সাপ্তাহিক ফুলখড়ি পত্রিকাটি সফলতম ১৬ বছর পূর্তি করে ১৭তম বর্ষে পদার্পণ করছে। ফুলখড়ি’র সফলতা কামনা করে তিনি আরও বলেন, দীর্ঘ সময় এ পত্রিকাটি দেশের উন্নয়নে ধারাবাহিক সংবাদ পরিবেশন করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।
গতকাল বুধবার (১৭ নভেম্বর) বিকাল ৩টায় স্থানীয় পালকি কমিউনিটি সেন্টারে “দেশের উন্নয়নে মফস্বল সংবাদপত্রের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা, সম্মাননা ও শুভেচ্ছা স্মারক প্রদান এবং দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব মো. ইমদাদুল হক সেলিম এ্যাডভোকেট এসব কথা বলেন। এসময় তিনি অনুসন্ধানী সংবাদ প্রকাশে দক্ষ সংবাদিক তৈরীর উপর গুরুত্বারোপ করেন। পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক জনাব আলহাজ্ব মো. নূরুল ইসলাম খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে থানা অফিসার ইনচার্জ মহোদয়ের পক্ষে বিশেষ অতিথির বক্তব্যে থানার সেকেন্ড অফিসার জ্যোতিষ চন্দ্র দেব বলেন, ফুলখড়ি সুনামের সাথে এগিয়ে চলছে, আমি এ পত্রিকাটির আরও সফলতা কামনা করছি।
দৈনিক আজকের ময়মনসিংহ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব মোঃ শামসুল আলম খান বলেন, আজ প্রিন্ট মিডিয়ায় ধস নেমেছে এবং গুরুত্ব বেড়েছে অনলাইন নিউজ পোর্টালের। এ দুঃসময়ে নিয়মিতভাবে প্রিন্ট পত্রিকা প্রকাশ করা অত্যন্ত কঠিন একটি কাজ। আমার ছোট ভাই আজ সেই কঠিন কাজটি অত্যন্ত সাহসিকতার সঙ্গে চালিয়ে যাচ্ছে। আমি এ পত্রিকাটির সফলতা কামনা করি।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ (অব.) আমজাদ হোসাইন বলেন, এটি বহুল প্রচারিত পত্রিকা। ফুলখড়ি সব সময় সাহসিকতার সাথে অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে থাকে।
উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশিদ হারুন বলেন, জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ প্রকাশ করেন মফস্বল সাংবাদিকগণ। ফুলখড়ি’র সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব নুরুল ইসলাম খান একজন সাহসি সাংবাদিক, তিনি মফস্বল সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। তিনি ফুলখড়ি’র সফলতা কামনা করে আরও বলেন, ফুলখড়ি দৈনিক পত্রিকায় রূপান্তর হউক এবং আজকের দিনে স্লোগান হউক হলুদ সাংবাদিকতা নিপাত যাক।
দৈনিক কালের কন্ঠের ফুলবাড়ীয়া প্রতিনিধি মোঃ আব্দুল হালিম বলেন, সু-দীর্ঘ সময় ফুলখড়ি নিরপেক্ষভাবে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দায়িত্বশীল ভূমিকা পালন করে আসছে। আমি এ পত্রিকাটির সফলতা কামনা করছি।
অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ফুলখড়ি’র যুগ্ম সম্পাদক আলহাজ্ব ডাঃ আব্দুর রাজ্জাক, পলাশীহাটা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এ,কে,এম শামছুল হক, ধুরধুরিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ এ,এস,এম মোহতাছিম বিল্লাহ, ফুলবাড়ীয়া মহিলা কলেজের প্রভাষক মোঃ মোজাম্মেল হক আল-আমিন।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করে মসজিদ আল্লাহু আকবার দারুল কোরআন ও জামিয়া আমিনা মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র আব্দুল্লাহ আল আবিদ খান, দোয়া পরিচালনা করেন মসজিদ আল্লাহু আকবার দারুল কোরআন ও জামিয়া আমিনা মাদ্রাসার শিক্ষক হাফেজ মাও. মুফতি মোঃ ছাইফুল ইসলাম এবং অনুষ্ঠান পরিচালনা করেন সাপ্তাহিক ফুলখড়ি’র বার্তা সম্পাদক মোঃ নজরুল ইসলাম। ধন্যবাদ জ্ঞাপন করেন ফুলখড়ি’র সম্পাদকমন্ডলীর সভাপতি মোঃ শেখ সাদী। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব মোঃ ইমদাদুল হক সেলিম এ্যাডভোকেট মহোদয়, বিশেষ অতিথি পৌর মেয়র আলহাজ্ব মোঃ গোলাম কিবরিয়া, থানা অফিসার ইনচার্জ মোল্লা জাকির হোসেন কে সম্মাননা স্মারক এবং অনুসন্ধানী সেরা সাংবাদিক হিসেবে দৈনিক কালের কন্ঠের ফুলবাড়ীয়া প্রতিনিধি মোঃ আব্দুল হালিমকে সম্মাননা স্মারক ও প্রাইজবন্ড প্রদান করা হয়। এছাড়াও অন্যান্য অতিথিবৃন্দকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।
এসময় অভ্যর্থনায় ছিলেন পালকি কমিউনিটি সেন্টারের স্বত্তাধিকারী সাখাওয়াত হোসেন (বাচ্চু), ফুলখড়ি ডটকম এর ব্যবস্থাপনা সম্পাদক মোঃ আশরাফ উজ্জামান খান, দি নিউজ মেইল ফুলবাড়ীয়া প্রতিনিধি মোঃ মাহবুবুল আলম জুয়েল, ফুলখড়ি’র বিজ্ঞাপন ব্যবস্থাপক ও দৈনিক জনতা পত্রিকার ফুলবাড়ীয়া মোঃ আব্দুল জব্বার, সাহিত্য সম্পাদক কবি মুহাম্মদ জামাল উদ্দিন, সহ-সাহিত্য সম্পাদক শাহজাহান মৃধা, দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার ফুলবাড়ীয়া প্রতিনিধি আল- আমিন।
সহযোগীতায় মোসলেম ফাউন্ডেশন, ফুলবাড়ীয়া, কুইক এ যাপারেলস লিমিটেড ঢাকা, লরেল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ ঢাকা এবং পালকি কমিউনিটি সেন্টার ফুলবাড়ীয়া।
অনুষ্ঠানের শুরুতেই সম্মানিত অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করা হয়, আমন্ত্রিত সকলকে গেঞ্জি, ক্যাপ ও মাস্ক বিতরণ করা হয় এবং পুরো অনুষ্ঠানটি স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হয়।