শারীরিক প্রতিবন্ধীকে আর্থিক সহায়তা

Jamal Jamal

Khan

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১

মোবারক হোসেনঃ ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের মোল্লা বাড়িতে একজন হতদরিদ্র শারীরিক প্রতিবন্ধীকে প্রবাসী পরিবার মানবিক সংগঠনের পক্ষ থেকে নগদ আর্থিক অনুদান প্রদান উপলক্ষে এক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে সংগঠনটির সহ সাংগঠনিক সম্পাদক তারা মিয়া, উপদেষ্টা মন্ডলীর সদস্য হামিদুল ইসলাম ও হাফিজুল ইসলাম সহ প্রবাসী পরিবার মানবিক সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাংগঠনিক কমিটির পরামর্শক্রমে এবং দেশীও স্বেচ্ছাসেবক জহিরুল ইসলাম সহ অন্যান্যদের অক্লান্ত পরিশ্রমে এ অনুদান প্রদান করা হয়েছে।

ভবানীপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি  সাইদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা জালাল উদ্দীন, বিশেষ অতিথির মাঝে বক্তব্য রাখেন, আলহাজ্ব আশরাফ আলী সরকার, আওয়ামী লীগ নেতা ডাঃ কামরুজ্জামান, নজরুল ইসলাম মোল্লা, মোজাম্মেল হোসেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ সাইদুল ইসলাম, যুবলীগ নেতা আবুল আওয়াল, হযরত আলী, জাগ্রত আছিম গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা পরিচালক জিল্লুর রহমান রিয়াদ, ছাত্রলীগ নেতা জয় মাহমুদুল প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা প্রবাসী পরিবার মানবিক সংগঠনের পক্ষে নানাবিধ প্রশংসা মূলক বক্তব্য রাখেন। বলেন, প্রবাস মানে নিজের সুখকে বিসর্জন দিয়ে পরিবারের মুখে একটু হাসি ফুটানোর জন্য চলে বিরামহীন কর্মযজ্ঞের সংগ্রাম। কিন্তু তাদের এই ত্যাগ, কষ্টার্জিত কিছু অর্থ আমাদের দেশের অসহায় গরীব দুঃখী মানুষের মধ্যে তাদের সুখ-দুঃখের পাশে থেকে তারাও আনন্দিত আর আমরাও আনন্দিত। উপকার ভোগীদের দোয়া আর ভালোবাসার একটু হাসিই প্রবাস জীবনের প্রশান্তি।

উল্লেখ্য, চলতি বছরের গত ১১জুন ফুলবাড়ীয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল ছিদ্দিক আনুষ্ঠানিক ভাবে সংগঠনটির আর্থিক অনুদানের কার্যক্রম উদ্বোধন করেন। ফুলবাড়ীয়া পৌরসভা সহ উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে এই আর্থিক অনুদান অব্যাহত রয়েছে। এর আগেও সংগঠনটির স্বেচ্ছাসেবীদের মাধ্যমে মাদ্রাসা, মসজিদ, ব্রীজ, অসহায় পরিবার, অসুস্থ রোগী ও এতিম ছাত্রদের মধ্যে এই আর্থিক অনুদান দেওয়া হয়েছে।