ফলিয়ার খাল পাবসস’র নির্বাচন...

রাত পোহালেই লড়াই হবে হাড্ডা-হাড্ডি

Jamal Jamal

Khan

প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২১


মো. আ. জব্বারঃ
ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার কেশরগঞ্জ বাজার সংলগ্ন ফলিয়ার খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ (পাবসস) এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার (২৬ আগস্ট)। এই নির্বাচনকে কেন্দ্র করে কেশরগঞ্জ বাজার ও তার আশেপাশের এলাকা জুড়ে ভোটারদের মাঝে বিপুল উৎসাহ ও উদ্দীপনা কাজ করলেও রয়েছে উদ্বেগ-উৎকন্ঠাও। কেমন ভোট হবে কিংবা ভোটের দিন কি ঘটছে এমন নানা উৎকন্ঠায় রয়েছেন স্থানীয় বাসিন্দা ও ভোটাররা। ভোটাররা বলছেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপ্রেক্ষ হলে প্রার্থীদের মাঝে লড়াই হবে হাড্ডা-হাড্ডি।
এ নির্বাচনে হার মানিয়েছে যে কোনো স্থানীয় নির্বাচনী ব্যয়কে। প্রচার-প্রচারণায় পুরো এলাকা সরগরম করে তুলছে, প্রার্থীরা বিরামহীনভাবে ভোটারদের ধারে ধারে ভোট প্রার্থনা করছেন। এমন রমরমা নির্বাচনে উৎসুক করে তুলেছে এলাকাবাসীকে। অথচ এটি কেবল একটি সমিতির নির্বাচন। এ নির্বাচনের দিকে দৃষ্টি এখন সবার। সমিতির মোট ভোটার সংখ্যা ৫৬২। সকাল ১০টা হতে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত সমিতির কার্যালয়ে ভোট গ্রহণ চলবে।
গত ১৯ আগস্ট প্রতীক বরাদ্দের পর সভাপতি ও সম্পাদক পদে লড়ছেন তরুণ ৪ প্রার্থী। সভাপতি পদে “চাকা” প্রতীক নিয়ে লড়ছেন বড়খিলা গ্রামের সিঙ্গাপুর প্রবাসী মোঃ ছাদ্দাম হোসেন (সদস্য নং-১৮৯) “চেয়ার” প্রতীক নিয়ে তাঁর প্রতিদ্বন্দ্বিতা করছেন বাদীহাটী গ্রামের মো: শরিফুল আজাদ (সদস্য নং-২৯)। অপরদিকে সম্পাদক পদে “কলস” প্রতীক নিয়ে লড়ছেন সমিতির সাবেক সম্পাদক বড়খিলা গ্রামের মো: সামছুর রহমান সুমন (সদস্য নং-১১০)। “আনারস” প্রতীক নিয়ে তাঁর প্রতিদ্বন্দ্বিতা করছেন পলাশীহাটা গ্রামের মোঃ আবু রায়হান (সদস্য নং-২৯৭)।
এ ছাড়ার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি মোঃ রুহুল আমিন, কোষাধ্যক্ষ মোঃ গোলাম মোস্তফা খাঁন, সদস্য মোঃ আব্দুল্লাহ, কে.এম মাসুদ রানা, নজরুল ইসলাম (সুরুজ), মোঃ সাইদুল ইসলাম, মহিলা সদস্য আঞ্জুমান আরা, কামরুন নাহার (লাকী), মোছাঃ সোরাইয়া আক্তার, মোছাঃ শেফালী বেগম।
ফলিয়ার খাল পাবসস লিঃ নির্বাচন পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন ময়মনসিংহ জেলা সমবায় অফিসের পরিদর্শক এ.কে.এম হায়দার, সদস্য হিসেবে রয়েছেন নেত্রকোণা জেলা সমবায় অফিস ও সংযুক্ত ফুলবাড়ীয়া উপজেলা সমবায় অফিসের পরিদর্শক মোঃ মামুনূর রশীদ আকন্দ এবং রাঙ্গামাটিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ আবুল মহসীন। আহ্বয়ক কমিটিতে আহবায়ক হিসেবে রয়েছেন ইউপি সদস্য মোঃ হযরত আলী, সদস্য হিসেবে রয়েছেন পলাশীহাটা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ সুরুজ মিয়া ও স্থানীয় মোঃ শহিদুল্লাহ।
নির্বাচন সংশ্লিষ্টরা বলছেন অবাধ, নিরপ্রেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে, এর জন্য কঠোর নিরাপত্তা সহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেয়া হয়েছে।