ফুলবাড়ীয়ায় শোক দিবসে অদ্ভুত কান্ড!

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২১

ফুলখড়ি ডেস্ক:

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকীতে পতাকা টানানোর ক্ষেত্রে এক অদ্ভুত কােন্ডর জন্ম দিয়েছে ফুলবাড়ীয়া ৪৬ নং ভাটিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ। বিধি মোতাবেক জাতীয় পতাকা টানানোর ক্ষেত্রে বেশ কিছু নিয়মনীতি থাকলেও সংশ্লিষ্ট বিদ্যালয় কর্তৃপক্ষ পতাকা টানিয়েছে নিজেদের ইচ্ছা মত করে। যেখানে মানা হয়নি কোন নিয়ম কানুন । আজ রবিবার (১৫ আগস্ট) দুপুর ১ টা ৫৬ মিনিটে সরেজমিনে দেখাগেছে, বিদ্যালয়টির নির্দিষ্ট জাতীয় পতাকার খুঁটির উপরে কালো পতাকা টানানো হয়েছে এবং নিচের অংশে জাতীয় পতাকা ঝুলানো হয়েছে, আবার সেই খুঁটিতে গরুসহ রশি বাঁধা রয়েছে।
এমন অদ্ভুত কর্মকান্ডে বিব্রত মুক্তিযোদ্ধার চেতনায় বিশ্বাসীরা , তাদের মতে জাতীয় দিবসকে অবজ্ঞা করা তা কোন ভাবেই কাম্য হতে পারেনা।
এ ঘটনাটি প্রশাসনের দৃষ্টিগোচর করা হলে শুরু হয় তোলপাড়। এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক খানম বদরুন নাহার বলেন, একই খুঁটিতে দুটি পতাকা লাাগানো যায় না ,তা আমার জানা ছিল না,এর জন্য আমি দুঃখিত। এব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল্যাহ আল বাকী বলেন, আমি এখনই প্রধান শিক্ষককে ঠিক করে পতাকা টানানোর জন্য বলছি এবং তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্যযে অত্র বিদ্যালয়ের সংস্কার কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে জমিদাতা ও প্রতিষ্ঠাতা ব্যক্তিবর্গরা করলেও তদন্ত কাজে গড়িমিসি চলছে বলে অভিযোগ রয়েছে।