জনগণের পুলিশ হতে হবে- সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নবাগত ওসি

প্রকাশিত: ১:০৫ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২১

মো. আ. জব্বার :

ময়মনসিংহের ফুলবাড়ীয়া থানার নবাগত অফিসার ইনচার্জ মোল্লা জাকির হোসেন বলেন, মাননীয় আইজিপি ড. বেনজীর আহম্মেদ স্যারের ৫ নির্দেশনা পালনের মাধ্যমে আমরা জনগণের পুলিশ হতে চাই। আইজিপি স্যারের ৫টি নির্দেশনা হলো- দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স, মাদক নির্মূল, অমানবিক ও অপেশাদার আচরন বন্ধ, বিট পুলিশিং কার্যক্রম জোরদার এবং পুলিশের সার্বিক কল্যাণ। স্যারের এই ৫নির্দেশনা বাস্তবায়ন করতে পারলেই জনগণের দোরগোড়ায় পুলিশী সেবা পৌঁছানো সম্ভব হলেই জনগণের পুলিশ হওয়া যাবে। এ উপজেলাকে মাদক, জুয়া এবং নারী-শিশু নির্যাতন সহ সকল ধরণের আপরাধমুক্ত হিসেবে গড়ে তুলতে আপনাদের সার্বিক সহযোগিতা চাই।
তিনি আরও বলেন, হলুদ সাংবাদিকতা নিয়ে যে দুর্নাম আছে, তা ত্যাগ করা উচিত, ভাল কাজে উৎসাহ দেওয়া দরকার, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হওয়ায় এ দেশের মানুষ প্রকৃত পক্ষে উপকৃত হচ্ছে। মহান আল্লাহ তায়ালা আমাদেরকে করোনার মহামারির হাত থেকে রক্ষা করুন সেই দোয়া করি এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে তিনি সকলকেই দায়িত্বশীল ভূমিকা পালন করার আহবান জানান।
মঙ্গলবার (১৩ জুলাই) রাত সাড়ে ৮ টায় অত্র উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে থানা সভা কক্ষে এক মতবিনিময় সভায় নবাগত অফিসার ইনচার্জ মোল্লা জাকির হোসেন এসব কথা বলেন। এ সময় বক্তব্য রাখেন ফুলবাড়ীয়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিক আহমেদ মিঠু, সাপ্তাহিক ফুলখড়ি’র সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব মো: নূরুল ইসলাম খান, ফুলবাড়ীয়া প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মো: আব্দুর রাজ্জাক, প্রেসক্লাব ফুলবাড়ীয়ার সহ-সভাপতি এস.এম গোলাম ফারুক আকন্দ, ফুলবাড়ীয়া প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক হারিবুর রহমান হাবিবুল্লাহ প্রমূখ। সভা পরিচালনা করেন এস. আই রুবেল খান। উক্ত মতবিনিময় সভায় সাংবাদিকবৃন্দ মাদক, জুয়া, নারী নির্যাতন ও যানজট সহ বিভিন্ন সমস্যা তুলে ধরে ভাল কাজে সহযোগীতার আশ্বাস দেন। এসময় উপজেলায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, ফুলবাড়ীয়া থানা অফিসার ইনচার্জ হিসেবে মোল্লা জাকির হোসেন গত ১১ জুলাই/২১ যোগদান করেন।