স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানতে হবে- দুপ্রক সভাপতি

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২১

মো: আল-আমিন:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে স্বাধীনতা সংগ্রামে যারা শহীদ হয়েছে তাদের আত্নার মাগফেরাত কামনা করে উপজেলা দুপ্রক সভাপতি আলহাজ্ব আমজাদ হোসাইন বলেন, আমরা যে স্বাধীনতা অর্জন করেছি সেই স্বাধীনতা ইতিহাসের সঠিক তথ্য জানতে হবে। আর স্বাধীনতার প্রকৃত সুফল পেতে রাষ্ট্রীয় নিয়মের পাশা- পাশি ধর্মীয় ও সামাজিক নিয়ম মেনে চলতে হবে। সততার চর্চা শিখতে হবে। কেননা সততাই মানব জীবনের শ্রেষ্ঠ পরিচয়। যার মাঝে সততা নেই তার মধ্যে দেশ প্রেম নেই। জীবনে ভালো কিছু হতে চাইলে পিতা মাতার কথা শুনতে ও নিয়মিত লেখাপড়া করতে হবে। গতকাল রবিবার সকালে জায়েদা মডেল প্রি ক্যাডেট স্কুল মিলনায়তনে ফুলবাড়িয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি কর্তৃক আয়েজিত মহান স্বাধীনতা দিবসের ৫০ বছর পূর্তি ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা দুপ্রক সাধারণ সম্পাদক (সাংবাদিক) আলহাজ্ব নুরুল ইসলাম খান এর সঞ্চালনায় অন্যান্যদের মাঝে আরও বক্তব্য রাখেন সম্মানিত সদস্য প্রভাষক মোজাম্মেল হক আল আমিন, দুপ্রক সদস্য হযরত আলী, দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি সাংবাদিক আল- আমিন প্রমূখ।
অনুষ্ঠানটির শুরুতেই জায়েদা মডেল প্রি ক্যাডেট স্কুলের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী রিয়াদ হোসেন ইমন পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ।
উক্ত চিত্রাংকন প্রতিযোগীতায় অংশগ্রহণকারী প্রাথমিক স্তরের ১৪ জন প্রতিযোগীর মাঝে ৩ জনকে বিজয়ী, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ উপস্থাপনে ১ জন কে বিজয়ী পুরস্কার ও অংশগ্রহনকারী সকলকে সান্তনা পুরস্কার তুলে দেওয়া হয়।