‘মুজিববর্ষ ফুলবাড়ীয়া’

প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২০

ফুলখড়ি ডটকম : ‘মুজিববর্ষ’ হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের জন্য ঘোষিত বর্ষ। বাংলাদেশ সরকার ২০২০ – ২০২১ সালকে মুজিববর্ষ হিসেবে পালনের ঘোষনা দেয়। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত এ বর্ষ উদযাপন করা হবে।
বঙ্গবন্ধুর জন্মের শত বছর উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাঁকজমকপূর্ণভাবে এ উৎসব উদযাপন করার কথা ছিল। তবে করোনাভাইরাস পরিস্থিতির কারণে সব আয়োজন সীমিত করা হয়েছে।
বাংলাদেশের জাতির জনক এবং বঙ্গবন্ধু খ্যাত নেতা অবিভক্ত ভারতের পূর্ববঙ্গে (বর্তমান বাংলাদেশের গোপাল গঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে) ১৯২০ সালের ১৭ মার্চ জন্মগ্রহণ করেন। আবার ২০২১ সালের ২৬ মার্চ বাংলাদেশ স্বাধীনতার অর্ধ-শত বার্ষিকীতে পদার্পন করবে। তাই বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে শেখ মুজিবুর রহমানের ওতপ্রোতভাবে জড়িত থাকায় ঘোষিত বর্ষটি বিশেষ তাৎপর্যপূর্ণ।
২০২১ সালের ২৬ মার্চ উদযাপন করা হবে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে সুবর্ণজয়ন্তীও।
এদিকে ফুলবাড়ীয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ছিদ্দিক “ফুলখড়ি ডটকম” কে জানান, মুজিববর্ষ উপলক্ষে অত্র উপজেলায় ৫০জন ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে জমি ও বাড়ী। এছাড়াও প্রত্যেক বিভাগ বা দপ্তরে মুজিববর্ষ উপলক্ষে একটি করে বিশেষ কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।